ডিসিসি মার্কেটে ভয়াবহ আগুন:ধসে পড়েছে একাংশ

dcc-market-a-devastating-fire-collapsed-section

বাংলা দর্পণ: রাজধানীর গুলশান-১ এর ডিসিসি মার্কেটে লাগা ভয়াবহ আগুন দীর্ঘ সাড়ে ৫ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি। ভয়াবহ এই অগ্নিকাণ্ডে ইতোমধ্যে মার্কেটের একাংশ ধসে পড়েছে।

সোমবার রাত আড়াইটা থেকে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট দীর্ঘ সাড়ে ৫ ঘণ্টা চেষ্টা করেও এখনো আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। বিভিন্ন স্থানে আগুনের ছোট ছোট কুণ্ডলী দেখা যাচ্ছে।

এর আগে, সোমবার রাত আড়াইটায় আগুনের সূত্রপাত হয়। এতে ডিসিসি মার্কেটের প্রায় ৭শ থেকে ৮শ দোকান পুড়ে গেছে বলে জানান ব্যবসায়ীরা।

সর্বশেষ মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। মার্কেটের চারদিক থেকে প্রচণ্ড ধোঁয়া বের হতে দেখা গেছে। দু’দিক থেকেই পানি ঢেলে ধোঁয়া সরানোর কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা। মার্কেটের বিভিন্ন স্থানে বিচ্ছিন্নভাবে আগুন দেখা যাচ্ছে।

ডিসিসি মার্কেটে ভেতর কসমেটিক্সের দোকান এবং সিলিন্ডার থাকার কারণে আগুন নিয়ন্ত্রণে বিলম্ব হচ্ছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন এক কর্মকর্তা। ধোঁয়ার কারণে ফায়ার সার্ভিস কর্মীদের আগুন নিয়ন্ত্রণে কিছুটা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

এদিকে আগুনের ঘটনার পরপরই মার্কেটের বাইরে আহজারি করতে থাকেন ব্যবসায়ী ও দোকান মালিকরা। রয়েছে উৎসুক জনতার ভিড়। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ।

পুলিশের গুলশান জোনের অতিরিক্ত উপ-কমিশনার (ডিসি) আবদুল আহাদ সাংবাদিকদের জানান, মার্কেটে বাইরের কোন লোক ঢুকে যাতে কিছু না নিয়ে যেতে পারে সেজন্য প্রতিটি গেটে পুলিশ মোতায়েন করা হয়েছে। মার্কেটের সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকও গেটগুলোতে অবস্থান করছেন।