ফারিয়া ইরফানের বাকরখানি প্রেম

bakorkhani-prem-2

বাংলা দর্পণ : পুরনো ঢাকার ঐতিহ্যবাহি খাবার বাখরখানির উপর ডকুমেন্টারি বানাতে বিদেশ থেকে বাংলাদেশে আসেন প্রবাসী ফারিয়া। কাজ করতে গিয়ে পরিচয় হয় চারুকলা বিভাগের ছাত্র ও শৌখিন ফটোগ্রাফার শব্দ আহমেদ এর সঙ্গে। ফারিয়ার ডকুমেন্টারির কাজে সাহায্য করতে গিয়ে শব্দ আহমেদ একের পর এক অদ্ভুত ঘটনা ঘটাতে থাকেন। এর ফাঁকে চলতে থাকে বাখরখানি নামকরণের পেছনের গল্প। একদিকে শব্দ আহমেদের পাগলামি অন্যদিকে ফারিয়ার মুগ্ধতা। ডকুমেন্টারির কাজ শেষ হয়ে যায়। ততদিনে প্রেম প্রেম ভাব জমে ওঠে শব্দ আর ফারিয়ার।

এভাবেই এগিয়ে গেছে ইফফাত জাহানের গল্প ভাবনা আর জীবন শাহাদাতের পরিচালনায় ‘বাকরখানি প্রেম’ নাটকের গল্প। নাটকে শব্দ আহমেদের চরিত্রে ইরফান সাজ্জাদ ও ফারিয়ার চরিত্রে অভিনয় করেছেন ফারিয়া শাহরিন। এছাড়া এ নাটকে আরো অভিনয় করেছেন কচি খন্দকার, গোলাম সারোয়ার, আনোয়ার হোসেন প্রমুখ।

ফিডব্যাক মিডিয়া প্রযোজিত নাটকটির নির্বাহী প্রযোজক মেহেদী হাসান বাবু। খুব শিগগিরই নাটকটি যেকোনো একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে।

এই নাটকের মাধ্যমে দীর্ঘ প্রায় এক বছর পর অভিনয়ে ফিরলেন লাক্স তারকা ফারিয়া শাহরিন। এ প্রসঙ্গে তিনি বলেন- ‘পড়াশোনা আর অভিমানের কারনে কাজ ছেড়ে দিয়েছিলাম। সবার অনুরোধে আবার অভিনয়ে ফিরলাম। একজনের উপর রাগ করে সবাইকে কেন বঞ্চিত করবো?’