ধ্বংস হতে ঠিক কতটা সময় নেবে পৃথিবী ? (ভিডিওসহ)

Just how long will the earth be destroyed  ( Bhidiosaha )বাংলা দর্পণ ডেস্ক:  আমরা সবাই, যারা পৃথিবীর বাসিন্দা তারা হয়তো সকলেই জানি এবং মানি যে পৃথিবী একদিন ধ্বংস হয়ে যাবে। কিন্তু ঠিক কতটা সময় নেবে পৃথিবী? এমনটা ভেবেছেন কি কখনো? আপনি না ভবলেও এ নিয়ে বিজ্ঞানীরা কিন্তু ভেবেছেন এবং তাদের দাবি গোটা পৃথিবীটার ধ্বংস হওয়ার জন্য নাকি মাত্র এক সেকেন্ডই যথেষ্ট।  পৃথিবীটা যদি ১ সেকেন্ডের জন্য ঘোরা বন্ধ করে দেয় তবেই সব শেষ।

Just how long will the earth be destroyed 1 ( Bhidiosaha )বিজ্ঞানীরা বলছেন, পৃথিবী থেমে যাওয়ার সঙ্গে সঙ্গেই হাওয়ায় ভাসতে থাকবে মানুষ, জীবজন্তু থেকে শুরু করে সব প্রাণি। হাড় গোড়, মাংস সব দলা পাকিয়ে মানুষ অনেকটা ভাঙা পুতুলের মতো হয়ে যাবে। দুই মেরু এই অনুভূতি কয়েক সেকেন্ড পরে টের পেলেও শেষ পর্যন্ত একই অবস্থা হবে। প্লেনের ভিতরে থাকা মানুষেরা প্রথমে ব্যপারটা বুঝতে না পারলেও কয়েক সেকেন্ডের মধ্যে পৃথিবীর আকাশে সৃষ্টি হবে ভয়ঙ্কর এক ঝড়। আর তারপরই সবশেষ। এতো গেলো আকাশের কথা। কিন্তু ভূ-পৃষ্ঠে তখন কী হবে?

Just how long will the earth be destroyed 23 ( Bhidiosaha )বাতাসের গতিবেগ প্রচণ্ড বেড়ে যাওয়ার ফলে গোটা পৃথিবী জুড়ে আগুন জ্বলবে। ঠিক যেন আগুনের গোলা। থেমে থাকবে না পানিও। পৃথিবীর সমস্ত জলভাগ জুড়ে চলবে বিশাল সুনামি। আর সব পানি গিয়ে জমা হবে দুই মেরুতে। বাকি পৃথিবী জলশূন্য হয়ে পড়বে।

Just how long will the earth be destroyed 4 ( Bhidiosaha )এছাড়াও ঘটবে এক অদ্ভূত ঘটনা। পৃথিবী থেমে যাওয়ার ফলে যেদিক সূর্যের সামনে পড়বে সেদিকের সব জ্বলে ছারখার হয়ে যাবে, তবে অপর পিঠে সূর্য না থাকায় শূরু হবে `আইস এজ`। সব মিলিয়ে, ওই এক সেকেন্ডই পৃথিবীকে তছনছ করে দেওয়ার জন্য যথেষ্ট। এরপর পৃথিবী আবার আগের মতো ঘুরতে শুরু করলেও পৃথিবীতে কিছুই আর আগের মতো থাকবে না। আর হয়ত কখনও প্রাণের সঞ্চারও সম্ভব হবে না।

এ নিয়ে একটি কল্পিত ভিডিও তৈরি করেছেন বিজ্ঞানীরা।  আসুন দেখে নেয়া যাক ভিডিওটি: