লিটন হত্যায় মৌলবাদী শক্তিকে চরম মূল্য দিতে হবে

kader

বাংলা দর্পণ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাংসদ মনজুরুল ইসলাম লিটনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এর জন্য ধর্মীয় মৌলবাদী শক্তিকে চরম মূল্য দিতে হবে। তিনি শোকাবহ পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

রোববার আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর এক জরুরি সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

এর আগে শনিবার সন্ধ্যায় সুন্দরগঞ্জের বাসায় গুলিবিদ্ধ হওয়ার পর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকারদলীয় সাংসদ মনজুরুল ইসলাম লিটন।

সেতুমন্ত্রী বলেন, ‘সারা বাংলাদেশের মানুষ যখন উৎসবমুখর পরিবেশে ইংরেজি নতুন বছরকে বরণ করছে, তখন সেই আনন্দধারার ওপর এটা বর্বরোচিত আক্রমণ হয়েছে। তবে অপশক্তি চলমান উন্নয়নধারাকে ব্যাহত করতে পারবে না। খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চান, তাদের আমরা প্রতিরোধ করব, পরাজিত করব ইনশা আল্লাহ। প্রাথমিকভাবে প্রতীয়মান হচ্ছে, এটা (সাংসদের হত্যা) সাম্প্রদায়িক অপশক্তির কাপুরুষোচিত কাজ।’ তিনি আরও বলেন, ধর্মীয় মৌলবাদী শক্তিকে এর জন্য চরম মূল্য দিতে হবে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুদীপ রায় নন্দী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।