ইস্তাম্বুলে নাইট ক্লাবে সন্ত্রাসী হামলা, নিহত ৩৫

night-club-terrorist-attacks-in-istanbul-killing-35আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের ইস্তাম্বুলে একটি নাইট ক্লাবে হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ৩৫ জন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৪০ জন। ইস্তাম্বুলের গভর্নর বাসিফ শাহীন এ তথ্য নিশ্চিত করেছে। বাসিফ শাহীন বলেন, এটা একটি সন্ত্রাসী হামলায়। এ ঘটনায় একজন পুলিশ অফিসারও নিহত হয়েছেন।

২০১৭ সালের ১ জানুয়ারির প্রথম প্রহরে রাত ১টা ৩০ মিনিটে নগরীর বেসিকতাস এলাকার জনপ্রিয় রেইনা নাইটক্লাবে এ হামলা হয় বলে জানিয়েছে বিবিসি।

তুরস্কের এনটিভি আক্রমণকারীর সংখ্যা দু’জন হতে পারে বলেও ধারণা করছে। সিএনএন তুর্কি প্রতিনিধি বলছে, এসময় তাদের বেশ-ভূষা ছিল সান্তা ক্লজের।

হামলায় কেউ মারা গেছে কিনা তা জানা না গেলেও আন্তর্জাতিক সংমাধ্যমগুলো দাবি অনেকে আহত হয়েছেন। অসমর্থিত একটি সূত্র বলছে, নাইটক্লাবের ভেতরে এখনও একজন হামলাকারী অবস্থান করছে।

ইংরেজি নববর্ষ উদযাপনকে ঘিরে এশিয়া ও ইউরোপ দুই মহাদেশের নগরী বলে খ্যাত ইস্তাম্বুলে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনী। উৎসব উদযাপন নির্বিঘ্ন করতে রাতভর মাঠে আছে ১৭ হাজার পুলিশ সদস্য। এই নিরাপত্তার বলয় ভেঙেই এমন সশস্ত্র হামলা হলো।