বারবিকিউতে রান্না করুন অরেঞ্জ উইংস

orange-wings-barabikiute-cookবাংলা দর্পন: আর মাত্র একটি রাত পরেই থার্টি ফার্স্ট নাইট। আর এ রাতে বারবিকিউ পার্টি হবে না তা কি হয়! পরিবার নিয়ে বাইরে না গিয়ে নিজ বাসার ছাদেই করে ফেলুন পার্টি। আর এ পার্টি মাতিয়ে রাখুন অরেঞ্জ উইংস রেসিপি দিয়ে। সহজেই রান্না করুন মুরগির সঙ্গে কমলালেবুর মেলবন্ধনে অরেঞ্জ উইংস। নুডুলস কিংবা রাইসের সঙ্গেও ট্রাই করতে পারেন এই পদটি। নিচে দেখে নিন এর রেসিপি-

যে যে উপকরণ দরকার:
ম্যারিনেটের জন্য: মুরগির ডানা (চিকেন উইংস) বড় ৭ থেকে ৮টি, কমলার রস ২ টেবিল-চামচ, রসুন গুঁড়া আধা চা-চামচ, আদা গুঁড়া আধা চা-চামচ, বারবিকিউ সস ১ টেবিল-চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা-চামচ, পাপরিকা ১ চা-চামচ, লবণ ১ চিমটি ও জলপাই তেল ১ টেবিল-চামচ।

বারবিকিউ সসের জন্য: সয়া সস ১ চা-চামচ, বারবিকিউ সস ১ টেবিল চামচ, ওয়েস্টারশায়ার সস আধা চা-চামচ, চিলি সস ১ টেবিল চামচ, কমলার রস ২ টেবিল চামচ, অরেঞ্জ মার্মালেড ১ টেবিল-চামচ, ভাজা শুকনা মরিচের আধ ভাঙা গুঁড়া ১ চা-চামচ, মধু ২ টেবিল-চামচ, অ্যাপল সাইডার ভিনেগার ২ চা-চামচ, পাপরিকা আধা চা-চামচ, গোলমরিচ গুঁড়া পৌনে ১ চা-চামচ, রসুন কুচি ১ চা-চামচ ও জলপাই তেল ১ টেবিল চামচ।

যেভাবে প্রস্তুত করবেন:
প্রতিটি উইংস মাঝখানে কেটে দুই ভাগ করে ধুয়ে টিস্যু দিয়ে মুছে নিন। ম্যারিনেটের সব মসলা একসঙ্গে মিশিয়ে উইংসে মেখে ২ থেকে ৩ ঘণ্টা রেখে দিন। চুলায় গ্রিলপ্যান ভালো করে গরম হলে উইংসগুলো দিয়ে উল্টেপাল্টে একটু ভেজে নিন। ভালোকরে উইংস যেন সিদ্ধ হয়। এবার বারবিকিউয়ের রংটা এসে গেলে নামিয়ে নিন।

এবার উইংসগুলো ২০ ডিগ্রি প্রি-হিটেড ওভেনে আধঘণ্টা বেক করুন। অন্য চুলায় সসের জন্য কড়াই বসিয়ে জলপাই তেল দিয়ে রসুন কুচি ভাজুন। এরপর বাকি সব উপকরণ দিয়ে ঘন হয়ে এলে নামিয়ে নিন। ওভেন থেকে উইংস বের করে নামিয়ে সসটা ঢেলে মাখিয়ে গরম গরম সার্ভ করে মাতিয়ে নিন বারবিকিউ।