জঙ্গিবাদে মদদদাতাদের বিচারের মুখোমুখি করা হবে: প্রধানমন্ত্রী

nrf-pm-6বাংলা দর্পণ : অর্থসহায়তা ও নির্দেশ দিয়ে যারা দেশে জঙ্গিবাদে মদদ জোগাচ্ছে এবং যুদ্ধাপরাধীদের রক্ষার চেষ্টা করছে, তাদের অবশ্যই বিচারের মুখোমুখি হতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একই সঙ্গে পেট্রলবোমা মেরে যারা নিরীহ জনগণকে পুড়িয়ে মারছে, তাদেরও বিচার করা হবে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার রিজ কার্লটন হোটেলে আওয়ামী লীগের ওয়াশিংটন শাখার নেতা-কর্মীদের এক বৈঠকে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। খবর বাসসের। এ সময় শত শত দলীয় সমর্থক বিচারের সমর্থনে স্লোগান দিতে থাকেন।

জন্মদিন উদ্‌যাপনের জন্য কেক কাটা পছন্দ নয় উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘দেশের নির্যাতিত ও নিপীড়িত জনগণের মুখে হাসি ফোটাতে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পূর্ণ করাই আমার একমাত্র লক্ষ্য।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে আওয়ামী লীগকে সংগঠিত করা, পাকিস্তানি শাসকদের রুজু করা মামলা মোকাবিলা এবং স্বাধীনতার আন্দোলনকে চালিয়ে নেওয়ার জন্য তাঁর মায়ের যে অবদান, তা স্মরণ করেন।

প্রধানমন্ত্রী সহিংস চরমপন্থার বিরুদ্ধে প্রবাসীদের সজাগ থাকার পরামর্শ দিয়ে বলেন, যুক্তরাষ্ট্রে অনেক বাংলাদেশিকে জীবন দিতে হয়েছে। এখানে প্রবাসী বাংলাদেশিদের হত্যা গ্রহণযোগ্য নয়, সব জায়গায়ই সন্ত্রাসবাদ। এ জন্য আরও সজাগ থাকতে হবে।