সি‌টি নির্বাচ‌নে ষড়যন্ত্র প্রমাণ করুন: কাদের

obaydul-kader_23372বাংলা দর্পণ : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সরকার ষড়যন্ত্র ক‌রে‌ছে ব‌লে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যে অভিযোগ ক‌রে‌ছেন তা প্রমাণ করার দাবি জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত এই সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষের প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে পৌনে এক লাখ ভোটে হারিয়ে মেয়র পুনর্নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী সেলিনা হায়াৎ আইভী।ওই নির্বাচনে সরকার দলের ষড়যন্ত্র প্রমাণ না করতে পারলে বিএনপি নেত্রীর বক্তব্য প্রত্যাহার করা উচিৎ।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডির প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে এক যৌথ সভায় ওবায়দুল কাদের বলেন, শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত ওই ভোট সুষ্ঠু নির্বাচনের দৃষ্টান্ত বলে দাবি করছেন আওয়ামী লীগ নেতারা। নির্বাচন পর্যবেক্ষকরাও একে অনুসরণীয় বলছেন।

তবে ওই নির্বাচন ‘ফেয়ার’ হয়নি অভিযোগ করে ভোটের পাঁচ দিন পর মঙ্গলবার রাতে এক অনুষ্ঠানে খালেদা জিয়া বলেন, “বাইরে হলো সব ফিটফাট, ভেতরে হলো কী? বুঝতে পারছেন যে, ভেতরে যত রকমের দুনিয়ার ষড়যন্ত্র আর বাইরে থেকে সব ফিটফাট দেখায়।” তার এই বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, “বেগম জিয়াকে অনুরোধ করবো ষড়যন্ত্র জাতির সামনে প্রমাণ করুন।”