ক্রিকইনফোর বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মুস্তাফিজ

twenty-year-unknown-team-cricinfo

স্পোর্টস ডেস্ক: বর্ষসেরা টেস্ট-ওয়ানডে-টুয়েন্টি টুয়েন্টি একাদশ ঘোষণা করেছে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো। টেস্ট-ওয়ানডে একাদশে বাংলাদেশের কেউই না থাকলেও, টি-২০ দলে আছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

এর আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার করা বর্ষসেরা টি-টোয়েন্টি দলে ছিলেন এই টাইগার পেসার। এবার জায়গা পেলেন ক্রিকইনফোর বর্ষসেরার খাতায়। তবে এই তিন ফরম্যাটের অধিনায়ক কে, তা নির্বাচন করেনি ইএসপিএন ক্রিকইনফো। পুরুষ ছাড়া মহিলাদের ওয়ানডে ও টি-২০ বর্ষসেরা একাদশ ঘোষণা করেছে ওয়েবসাইটটি।

এক নজরে:

ইএসপিএনক্রিকইনফো বর্ষসেরা টেস্ট একাদশ : আজহার আলী (পাকিস্তান), ক্রেইগ বার্থওয়েট (ওয়েস্ট ইন্ডিজ), জো রুট (ইংল্যান্ড), বিরাট কোহলি (ভারত), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), জনি বেয়ারস্টো (ইংল্যান্ড, উইকেটরক্ষক), বেন স্টোকস (ইংল্যান্ড), রবীচন্দ্রন অশ্বিন (ভারত), রঙ্গনা হেরাথ (শ্রীলংকা), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া) ও কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা)।

বর্ষসেরা ওয়ানডে একাদশ : ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা, উইকেটরক্ষক), জো রট (ইংল্যান্ড), বিরাট কোহলি (ভারত), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), জশ বাটলার (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), সুনীল নারাইন (ওয়েস্ট ইন্ডিজ), জশ হ্যাজেলউড (অস্ট্রেলিয়া) ও জসপ্রিত বুমরাহ (ভারত)।

বর্ষসেরা টুয়েন্টি টুয়েন্টি একাদশ : ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), জশ বাটলার (ইংল্যান্ড, উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), ডোয়াইন ব্রাভো (ওয়েস্ট ইন্ডিজ), শহিদ আফ্রিদি (পাকিস্তান), এডাম জাম্পা (অস্ট্রেলিয়া), জসপ্রিত বুমরাহ (ভারত) ও মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ)।

ইএসপিএনক্রিকইনফো বর্ষসেরা মহিলা ওয়ানডে ও টুয়েন্টি টুয়েন্টি একাদশ : সুজি বেটস (নিউজিল্যান্ড), টামি বিমাউন্ট (ইংল্যান্ড, উইকেটরক্ষক), স্টেফানি টেইলর (ওয়েস্ট ইন্ডিজ), এমি স্যাটারওয়েট (নিউজিল্যান্ড), ম্যাগ ল্যানিং (অস্ট্রেলিয়া), এলিসি পেরি (অস্ট্রেলিয়া), দিনদ্রা ডটিন (ওয়েস্ট ইন্ডিজ), সুন লুস (দক্ষিণ আফ্রিকা), জেস জোনাসেন (অস্ট্রেলিয়া), লি কাসপারেক (নিউজিল্যান্ড) ও এনিয়া সুরুবসোল (ইংল্যান্ড)।